মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি

মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? এই বিষয় নিয়ে আজকে আলোচনা করব। আমরা অনেকেই মিউজিক ভিডিও বানিয়ে থাকি তার জন্য অবশ্যই মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? সে সম্পর্কে জানতে হবে এবং ওই সফটওয়্যারটি ব্যবহার করে নিশ্চিত ভিডিও বানাতে হবে। মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? তা উল্লেখ করা হবে।

মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি

তাহলে চলুন দেরি না করে ঝটপট মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? তা জেনে নেওয়া যাক। উক্ত বিষয়টি জানতে হলে আপনাকে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

মিউজিক ভিডিও কাকে বলে

বর্তমান সময়ে ফেসবুক অথবা অন্যান্য সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে ইনকাম করার অনেকগুলো সোর্স আছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহার করে অনেকেই মিউজিক ভিডিও বানিয়ে ইউটিউব অথবা ফেসবুক থেকে ইনকাম করে। আমরা অনেকেই মিউজিক ভিডিও দেখতে পছন্দ করি আবার অনেকেই মিউজিক ভিডিও বানিয়ে থাকি সেই জন্য মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? সে সম্পর্কে ধারণা নিতে হয়।

সাধারণত মিউজিক এর সাথে সাথে অভিনয় করাকে মিউজিক ভিডিও বলা হয়। মিউজিক ভিডিও হতে পারে কষ্টের হতে পারে সেটা ভালবাসার গল্পের। আমাদের মধ্যে বিশেষভাবে মানুষ রয়েছে যারা কষ্টের মিউজিক ভিডিও বেশি পছন্দ করে থাকে। তাই আজকের এই আর্টিকেলে মিউজিক ভিডিও নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করা হবে।

মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি?

মিউজিক ভিডিও বানানোর জন্য প্রথমে আমাদেরকে সুন্দর করে ভিডিও করতে হবে এরপরে সেটিকে এডিট করতে হবে। মিউজিক ভিডিও এডিট করার জন্য অবশ্য সফটওয়ারের প্রয়োজন। যদি ভালো মানের মিউজিক ভিডিও তৈরি করতে চান তাহলে মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? সে সম্পর্কে আপনাকে সম্পূর্ণ ধারণা রাখতে হবে।

  • PowerDirector
  • Quik Video Editor
  • Inshot Video Editor
  • Funimate
  • Lightroom Photo and Video Editor

PowerDirector - মোবাইলের মাধ্যমে মিউজিক ভিডিও বানাতে চান এবং এটিকে প্রফেশন হিসেবে গ্রহণ করতে চান তাহলে PowerDirector অ্যাপস আপনার জন্য খুবই কার্যকরী। আপনি যদি এই অ্যাপস এর মাধ্যমে ভিডিও তৈরি করেন তাহলে ভিডিও কে খুবই আকর্ষিত এবং প্রফেশনাল লাগবে। এই অ্যাপসে অ্যাডভান্স লেভেলের এডিটিং টুল রয়েছে।

Quik Video Editor - মোবাইল দিয়ে ভিডিও তৈরি করার অন্যতম একটি অ্যাপস। এটি আপনি সম্পূর্ণ ফ্রিতে ব্যবহার করতে পারবেন। আপনি আপনার মোবাইল গ্যালারি থেকে যেকোনো ছবি অথবা ভিডিও ক্লিপ বেছে নিয়ে তাকে এডিট করতে পারবেন সহজেই। এখানে আপনি বিভিন্ন ধরনের এডিটিং টুল পেয়ে যাবেন।

Inshot Video Editor - আপনার যদি আগে থেকে মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করার অভিজ্ঞতা না থাকে তাহলে আপনি এই অ্যাপসটি ব্যবহার করে খুব সহজেই আপনার পছন্দ মত ভিডিও এডিটিং করতে পারবেন। কারণ এই অ্যাপস এর মধ্যে রয়েছে বেশ কিছু ফিচার যা খুবই সহজ। তাই আপনি যদি নতুন হয়ে থাকেন তাহলে এই অ্যাপসটি ব্যবহার করুন।

Funimate - এই অ্যাপস এর মধ্যে রয়েছে বিভিন্ন ধরনের ফিচার যেগুলো ভিডিও এডিটিং এর কাজে অতীব গুরুত্বপূর্ণ এবং ব্যবহৃত। আপনি খুব সহজে এটিকে ব্যবহার করে ভিডিও এডিটিং করতে পারবেন। এখান থেকে আপনি উন্নত মানের ভিডিও এডিটিং করতে পারবেন। আশা করি এই অ্যাপটি ব্যবহার করে আপনি মিউজিক ভিডিও তৈরি করতে পারবেন খুব সহজেই।

Lightroom Photo and Video Editor - মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করতে চাইলে আপনি Lightroom Photo and Video Editor ব্যবহার করতে পারেন। এটি সম্পূর্ণ ফ্রি একটি অ্যাপ। আপনি ফ্রিতে এখানে ভিডিও এডিটিং করতে পারবেন কোন ধরনের সমস্যা ছাড়া। ভিডিও এডিটিং এর জন্য এখানে বেশ কিছু ভিডিও এডিটিং ফিচার রয়েছে।

কয়েকটি সেরা মিউজিক ভিডিও সফটওয়্যারের নাম

আমরা ইতিমধ্যেই মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? এ সম্পর্কে কয়েকটি সফটওয়্যার সম্পর্কে জেনেছি। যদি আপনি মিউজিক ভিডিও থেকে ইনকাম করতে চান তাহলে আপনার অবশ্যই কয়েকটি সেরা মিউজিক ভিডিও সফটওয়্যারের নাম সম্পর্কে জানতে হবে।

কয়েকটি সেরা মিউজিক ভিডিও সফটওয়্যারের নামঃ

  • FilmoraGo - Free Video Editor
  • VivaVideo
  • KineMaster
  • Movie Maker
  • Adobe Premiere Clip

FilmoraGo - Free Video Editor - ইউটিউব অথবা ফেসবুক এর মাধ্যমে ভিডিও থেকে ইনকাম কে প্রফেশন হিসেবে গ্রহণ করেছে সাধারণত তারা FilmoraGo অ্যাপস ব্যবহার করে থাকে। এটি অনেক শক্তিশালী ভিডিও বানানোর সফটওয়্যার। বিভিন্ন ধরনের ফিচার এই সফটওয়্যার এর মধ্যে রয়েছে। যেমন আপনি আপনার ভিডিওর সাথে মিউজিক ও ইফেক্ট যুক্ত করতে পারবেন।

VivaVideo - মিউজিক ভিডিও তৈরি করার সেরা অ্যাপ হিসেবে ইতিমধ্যেই পরিচিতি পেয়েছে এটি। যারা এটি ব্যবহার করে সাধারণত তারা এটিকে সবচেয়ে ভালো ভিডিও এডিটিং এপ হিসেবেই আখ্যা দিয়েছেন। এখানে বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ এডিটিং ফিচার রয়েছে। ভিডিও কাটা এবং জোড়া দেওয়া সাবটাইটেল দেওয়া, ভিডিও ইফেক্ট এছাড়া আরো অনেক কিছুই এখানে রয়েছে।

Kinemaster - মিউজিক ভিডিও এডিটিং নিয়ে কাজ করে তাদের মধ্যে বেশিরভাগ মানুষ এই অ্যাপসটি ব্যবহার করে থাকে। এই ভিডিও এডিটিং অ্যাপ ব্যবহার করে আপনারা মোবাইলেই কম্পিউটারের মতো ভিডিও এডিটিং করতে পারবেন।

বিভিন্ন ধরনের ফিচার এই অ্যাপস এর মধ্যে রয়েছে। যেমন ভিডিও এর মাঝখানে টেক্সট দেওয়া। ভিডিওটি ইফেক্ট দেওয়া, সাবটাইটেল যুক্ত করা সহ আরো বিভিন্ন রকমের টুল রয়েছে যেগুলো এই অ্যাপস এর মধ্যে আপনি পেয়ে যাবেন।

Movie Maker - মিউজিক ভিডিও তৈরি করার জন্য এটি খুবই কার্যকরী সফটওয়্যার হল এটি। আপনি যদি সহজে মিউজিক ভিডিও তৈরি করতে চান তাহলে এই apps টি ব্যবহার করুন। কারণ বর্তমানে এই অ্যাপস এর ব্যবহার অতিরিক্ত পরিমাণে বৃদ্ধি পেয়েছে। ১ মিলিয়ন এর বেশি মানুষ এটিকে ডাউনলোড করে ব্যবহার করে।

Adobe Premiere Clip - এন্ড্রয়েড মোবাইল দিয়ে ভিডিও এডিট করার খুবই কার্যকরী একটি অ্যাপস হলো Adobe Premiere Clip এটা খুবই ফাস্ট এবং ব্যবহার করতে অনেক ভালো লাগবে। এই অ্যাপস দিয়ে ভিডিও তৈরি করলে আপনি প্রফেশনাল কোয়ালিটির ভিডিও তৈরি করতে পারবেন। এই অ্যাপস এর মাধ্যমে আপনি অ্যাডভান্স লেভেলের এডিটিং টুল ব্যবহার করে নিজের ভিডিও তৈরি করতে পারবেন।

মোবাইলে ভিডিও এডিটিং করার সফটওয়্যার

আশা করি আপনি ইতিমধ্যে মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? বিষয়টি সম্পর্কে ধারণা পেয়েছেন। যেহেতু মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করতে চান তাহলে এর সফটওয়্যার সম্পর্কে জানা খুবই গুরুত্বপূর্ণ। আমরা ইতিমধ্যে বেশ কয়েকটি মিউজিক ভিডিওর সফটওয়্যার সম্পর্কে জেনেছি এখন আরো কিছু মিউজিক ভিডিও সফটওয়্যার সম্পর্কে জানব।

  • Magisto
  • Splice
  • VideoShow
  • Mojo

Magisto - এই সফটওয়্যারটি কম সময়ের মধ্যে এবং খুব সহজেই মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করতে পারে তাই অল্প সময়ে ভিডিও এডিটিং করতে চাইলে Magisto মোবাইল অ্যাপস ব্যবহার করতে পারেন। অনেক মানুষ এই অ্যাপস ব্যবহার করে খুব সহজেই ভিডিও বানিয়ে থাকে। আপনার নিজের মোবাইল থেকে কিছু ভিডিও অথবা ছবি বেছে নিয়ে খুব সহজে এবং অল্প সময়ের মধ্যে ভিডিও এডিটিং করতে পারবেন।

Splice - বর্তমানে এই অ্যাপস অ্যান্ড্রয়েড এবং আই ও এস উভয় প্ল্যাটফর্ম ব্যবহার করে আসছে। এটি সম্পূর্ণ ফ্রি ভিডিও এডিটিং অ্যাপ। এখানে ভিডিও এডিটিং এর জন্য সব ধরনের টুল বিদ্যমান রয়েছে। যদি কেউ মোবাইল ভিডিও এডিটিং করতে চাই তাহলে তার জন্য Splice অ্যাপস কার্যকরী হবে। মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করতে চাইলে এই সফটওয়্যার ব্যবহার করুন।

VideoShow - মোবাইলের মাধ্যমে ভিডিও এডিটিং করতে চাইলে অনেক গুরুত্বপূর্ণ এবং কার্যকরী সেটিং। যারা প্রফেশনাল ভাবে মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করে তারা এই অ্যাপস টি ব্যবহার করে থাকে। এই অ্যাপসটির মাধ্যমে খুব সহজেই বিভিন্ন ধরনের এডিটিং টুল ব্যবহার করে এডিট করা হয়। এটি খুবই সহজ একটি ভিডিও এডিটিং সফটওয়্যার।

Mojo - আপনি যদি মোবাইল দিয়ে ভিডিও এডিটিং করার অ্যাপস খুঁজে থাকেন তাহলে Mojo - Stories and Reels Maker আপনার জন্য খুবই কার্যকরী হবে। এই ভিডিও এডিটিং অ্যাপ মূলত ব্যবহার করাই সোশ্যাল মিডিয়ার জন্য ভিডিও এডিটিং করতে। এন্ড্রয়েড মোবাইলে মিউজিক ভিডিও বানানোর ১০টি অ্যাপ্স আলোচনা করা হয়েছে।

আমাদের শেষ কথাঃ মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি

প্রিয় পাঠক গন আজকের এই আর্টিকেলে কয়েকটি সেরা মিউজিক ভিডিও সফটওয়্যারের নাম, মিউজিক ভিডিও বানানোর জন্য সেরা সফটওয়্যার কোনটি? এ সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়েছে। প্রিয় বন্ধুরা আশা করি আপনারা উক্ত বিষয়গুলো সম্পর্কে বিস্তারিতভাবে ধারণা পেয়েছেন। 

আপনি যদি মিউজিক ভিডিও বানাতে চান তাহলে আজকের এই আর্টিকেলে শুরু থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়ে নিন। আবার দেখা হবে নতুন কোন আর্টিকেলে সেই পর্যন্ত আমাদের সঙ্গে থাকুন ধন্যবাদ।

Previous Post Next Post